প্রথমে আশা পোষন তারপর বাস্তবায়ন।আশার বাস্তবায়নে এখন আমাদের সবাইকে দেশপ্রেমিকদের দলে নাম লেখাতে হবে।যুদ্ধ শুরু করতে হবে এখনই ।এই যুদ্ধ আপনাকে আমাকে ছড়িয়ে দিতে হবে প্রতিটি ঘরে ঘরে।পরন্ত বেলায় পাঠক সঙ্গি পেয়ে ভালোই লাগছে।....আপনাকেও ধন্যবাদ।
আমার “চেতনাহত মুক্তি”সাম্রাজ্যে বিচরন করা সর্বশেষ দর্শনার্থী আপনি ,কি দিয়ে যে আপনাকে আপ্যায়ন করি ঠিক ভেবে পাচ্ছিনা ! যাক দর্শনার্থীর দর্শন ভালো যে লেগেছে এতেই তৃপ্তির ঢেকুর তুললাম।আর দর্শনার্থীর প্রতি রইল গাছে হেলান দেয়া শুভেচ্ছা।
আহমেদ সাবের
এত দিনের জমানো জঞ্জাল এক দিনে কি যাবে রে ভাই? চল্লিশ বছর ধরে প্রশ্রয় দিয়ে দিয়ে দালালদের আমরা সিন্দাবাদের দৈত্যের মত ঘাড়ে তুলেছি। ওরা কি অত সহজে নামবে? বেশ বলিষ্ঠ কবিতা। আপনার মত আমারও আশা - "মুক্তির ঝাণ্ডা হাতে একদিন দাঁড়াবেই দেশপ্রেমিকেরা"।
নব্যজঞ্জালে দেশ আক্রান্ত !সীমান্ত হত্যা,অপসংস্কৃতি,হিন্দি দ্বাড়া মার্তৃভাষা আক্রান্ত,মাদক দ্বাড়াযুব সমাজ ধ্বংস,পানি আগ্রাসনের মাধ্যমে শস্য-শ্যামলা বাংলাকে মরুভূমিকরন আর অর্থনৈতিক শোষণের মাধ্যমে জাতিকে পরনীর্ভরশীলকরন ।এইতো কস্টে অর্জিত মার্তৃভূমির বর্তমান চিত্র ।কোনটা বেশী প্রয়োজন ?দেশ উন্নয়ন নাকি জাতি বিভক্তিকরন ?হত্যার বদলে হত্যা নাকি ক্ষমা ?পুরো জাতি এখন আমার ভাই-বোন,মা-বাবা । যদি হত্যাই সমাধান হয়ে থাকে তাহলে সবাই একদিন দেখতে পাবে এ জাতি নতুন শোষকের কাছে পরাধীন !কবিতার মর্মার্থ অন্তরস্হে জানাই সংগ্রামী অভিবাদন ।
এস, এম, ইমদাদুল ইসলাম
কিন্তু হায় মুক্তির সে স্বাদ আজ লুটোপুটি খাচ্ছে দুইটি অবোধ বালিকার চি---- কুত----কুত --- খেলা নিয়ে চুলোচুলির মধ্যে । কবিকে ধন্যবাদ তার আফসোসের জন্য । এই আফসোস কোটি হৃদয়ের । অথচ আমরা এমনই নির্বোধ যে সব কিছু জেনে, শুনে, বুঝে আবার সেই তাদেরকেই আমাদের অভিভাবকের আসনে বসাই । আপনার সাথে আমি ো আশাবিদী - যেদিন ভেসে যাবে দালালেরা, ভেসে যাবে শোষকেরা, মুক্তির ঝান্ডা নিয়ে একদিন দাড়াবেই দেশ প্রেমিকেরা । কবিকে আবরো ধন্যবাদ ।
মন্দের ভালোতো বেছে নিতে হবেই ।দেশবিরোধী কর্মকান্ডের বিরোধীতা করুন সাদা চোখে ।যে দল সমর্থকই হইনা কেন দেশবিরোধী এবং অন্যায়ের বিরোধীতা করতেই হবে ।ধন্যবাদ ।
রক্ত গরম হলে হাই প্রেসারে স্ট্রোক করার সম্ভাবনা থাকে ভাই ।যখনই গরম হবে রক্ত তখনই মাথায় অবশ্যই ফ্রিজের ঠান্ডা পানি ঢেলে দিবেন ।আপনাকে আমরা হারাতে চাই না ।এক মুজিবে এক দেশ ,লক্ষ মুজিব চাই না তাহলে লক্ষ দেশ হয়ে যাওয়ার সম্ভাবনা আছে ।এক মুজিবেই সন্তুন্ট থাকেন ভাই ।কৃতিত্ব ভাগ করবেন না ।
স্বাধীনতা যেমন দিন তারিখ ঠিক করে আসেনি তেমনি মুক্তির ঝান্ডা হাতে দেশপ্রেমিকেরাও ক্ষন ঠিক করে আসবে না ।দুঃখের পরেই সুখ,ভাটার পরেই জোয়ার,দিনের পরেই আলো ।সবুরে মেওয়া ফলে ।কবিতাখানায় এখনো সুর দেওয়া হয়নি এখানেও একটু অপেক্ষা করতে হবে ! শত হলেও আপনি আমার থানার বাসিন্দা ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।